পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক জয়, ফাইনালের দোরগোড়ায় ভারত



ভারতীয় টিম মঙ্গলবার আন্ডার-১৯ ওয়ার্ল্ড কাপ এর সেমিফাইনালে পাকিস্তানকে একতরফা ম্যাচে হারিয়ে দেয়। যশস্বীর শতরানের সাহায্যে ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে রেকর্ড জয় ছিনিয়ে নেয়। এরই সঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয়বার আর মোট সপ্তমবার আন্ডার-১৯ ওয়ার্ল্ড কাপ এর ফাইনালে যেতে পেল ভারত।

 

ম্যাচে পাকিস্তান টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়, প্রথমে ব্যাট করে পাকিস্তান ৪৩.১ ওভারে ১৭২ রান করে অল আউট হয়। ভারতের হয়ে সুশান্ত মিশ্র সর্বাধিক তিন আর কার্তিক এবং বিশ্রাই ২-২ উইকেট নেয়। এরপর ভারতীয় টিম লক্ষ্যের পিছনে নেমে ৩৫.২ ওভারে শূণ্য উইকেটে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছয়।

 

ভারতের দিক থেকে ওপেনার ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল ১০৫ এবং দিব‍্যাংশ সাক্সেনা ৫৯ রান করে । যশস্বী ওভার বাউন্ডারির সাথে নিজের সেঞ্চুরি এবং ভারতকে জয় এনে দেয়। যশস্বী যখন ৯৯ রানে এবং ভারতের জয়ের জন্য পাঁচ রানের দরকার তখন যশস্বী আমিরের বলে ছক্কা মেরে টুর্ণামেন্টে তার প্রথম সেঞ্চুরি করে। এই ছক্কার সঙ্গেই ভারত পাকিস্তানের উপর খুব বড় জয় এবং রেকর্ড সাতবার আন্ডার-১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে যায়। এর আগের ম্যাচে কোয়ার্টার ফাইনালে ভারত অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছায়।



দ্বিতীয় সেমিফাইনাল হবে নিউজিল্যান্ড বনাম বাংলাদেশে। এই ম্যাচে জয়ী দলের সঙ্গে ৯ ফেব্রুয়ারি রবিবার দুপুর দেড়টায়  ফাইনাল খেলা হবে ভারতীয় দলের। ভারত ফাইনালে আত্মবিশ্বাসের সঙ্গে মাঠে নামতে প্রস্তুত। জয় পাবে কি ! ৯ তারিখ রবিবারের ফাইনালই বলবে।

error: