স্বাধীনতা দিবস উদযাপন ও সিরাতের জেলা অফিস উদ্বোধন বসিরহাটে



এহসানুল হক, বসিরহাট :সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড এডুকেশন ট্রাস্ট এর বসিরহাট আর এন রোড সংলগ্ন এ. আলী মার্কেটে জেলা অফিস উদ্বোধন করা হল। পাশাপাশি ৭৪ তম স্বাধীনতা দিবস সাড়ম্বরে পালিত হল। প্রথমে অফিস সেক্রেটারী হাফেজ সাজ্জাদ আলির পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। তারপরেই পতাকা উত্তোলন করেন সংগঠনের নবনির্বাচিত রাজ্য সভাপতি হাজি আকবর আলী সরদার, সহযোগিতায় রাজ্য সম্পাদক শিক্ষক আবু সিদ্দিক খান এবং নবদিশার রাজ্য সভাপতি শফিকুল ইসলামসহ অন্যান্যরা। উপস্থিত সকলে এক মিনিট নিরবতা পালন, মাল্যদান, জাতীয় সংগীত গায়।
তারপর ফিতে কেটে উদ্বোধন করেন হাজী আকবর আলী এবং পীরজাদা শরিফুল আমিন সাহেব। এছাড়া ফুলবাড়ি আমিনিয়া মাদ্রাসার মেধাবী ছাত্রী বিলকিস খাতুন এবছর পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯৫ শতাংশ নাম্বার পায়। তাকে সিরাতের পক্ষ থেকে শংসাপত্র, বই, মেমেন্টো, নগদ অর্থ, ফুল, মিষ্টি দিয়ে সংবর্ধিত করা হয়। এবং শিক্ষার প্রসারে, ধর্মীয় ও সামাজিক কাজে অসামান্য অবদানেরজন্য হাজী আকবর আলী ও পীরজাদা শরফুল আমিন সাহেবকে স্মারক সম্মানে সম্মানিত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহ সম্পাদক ইসমাইল মন্ডল, সিরাতের নব নির্বাচিত জেলা সভাপতি, শিক্ষক মাসুদুর রহমান, সহ সভাপতি হাফেজ নাসিরুদ্দিন, সহ সম্পাদক মোস্তাকিম মণ্ডল, নিজামুদ্দিন কাসেমী, ইমাম সংগঠনের সম্পাদক আবুল কালাম, সিরাতের জেলা সম্পাদক মহঃ রাকিব, কনভেনর ইজাজুল আকুঞ্জী, আব্দুল খালেক, কোষাধ্যক্ষ মিনাউল ইসলাম,রাজ্য কমিটির দক্ষিন বঙ্গের কো-অর্ডিনেটর রবিউল ইসলাম,সদস্য নাফিসা শামিম, নাজমা খাতুন, সেখ আজহারউদ্দীন, সেখ আফ্রিদি, আলাউদ্দিন গাজী প্রমুখ।
রাজ্য সম্পাদক আবু সিদ্দিক খান সিরাতের রাজ্যব্যাপী কর্মকান্ড ও হাজী আকবার আলিকে ভূয়োসী প্রশংসা করে বলেন, আগামী দিন এই অফিস থেকে জেলার প্রত্যন্ত গ্রাম গুলিতে সামাজিক কাজ করার সুবিধা হবে। বেশি বেশি করে মানুষের সেবা করতে পারবো। জেলা কমিটি সক্রীয়তার সাথে কাজে ঝাঁপিয়ে পড়তে পারবে।
আকবর আলি সাহেব বলেন, আমি এই অফিস প্রায় সম্পুর্ন বিনামূল্যে সিরাতের নামি লিখে দিলাম সমাজের নানান স্তরে কাজ করার জন্য। আমি আশাকরি সিরাত এই অল্পদিনে যা কাজ করেছে আগামীতে আরো বেশি কাজ করবে। আপনারা সিরাতের পাশে থাকুন। পীরজাদা শরফুল আমিন সাহেবের দোয়ার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

error: