ফাজিলে ৫৩৮, বাংলাৱ মধ্যে পঞ্চম হয়ে জাকিয়া আৱবী সাহিত্য নিয়ে গবেষনা কৱতে চাই



এহসানুল হক,মধ্যমগ্ৰাম : মাদ্ৰাসা বোর্ডের আলিম পরিক্ষায় ৫৩৮ নং পেয়ে রাজ্যে ফাজিলে পঞ্চম স্থান অধিকাৱ কৱল উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পৌরসভার অন্তর্গত হুমাইপুর নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার ছাত্রী জাকিয়া সুলতানা।

বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের হাইমাদ্রাসা, আলিম ও ফাজিল পরিক্ষার ফলাফল ।

জাকিয়াৱ এই সাফল্যের কথা জানার সাথে সাথে তার পিতা, মাতা ও পরিবারে যেন খুশির জোয়ার। এদিকে জাকিয়াৱ ফলাফলে মাদ্রাসার শিক্ষক শিক্ষীকাদের মধ্যে খুশীর আবহ তৈরী হয়।

জাকিয়া খুবই মেধাবী ছাত্রী। তার পিতা মাওলানা আজগাৱ আলী পেশায় বেসৱকাৱী খাৱেজী মাদ্ৰাসায় শিক্ষকতা কৱেন। সে চাৱ ভাই বোনের মধ্যে বড়ো। ছোট্ট বেলা থেকে মাদ্রাসায় পড়াশোনা করে।

এদিকে জাকিয়া  নিজ সাফল্যে উচ্ছাস প্রকাশ করে বলে, “আমি এই সাফল্যে খুবই আনন্দিত, আমি আমার এই সাফল্যকে আমার পিতামাতা ও শিক্ষক শিক্ষীকাদের উৎসর্গ করতে চাই।” জাকিয়াৱ ভবিষ্যতে আরবী ভাষায় গবেষনা করতে ইচ্ছুক।
নূরুন্নবী সিনিয়র মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল হাকিম মোল্লা বলেন, জাকিয়া সুলতানা আমাদের মাদ্রাসার গর্ব, রাজ্যে ফাজিল পরীক্ষায় পঞ্চম হয়ে নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার নাম উজ্জ্বল করলো।

তার মা মনিরা বিবি পেশায় গৃহবধূ, তিনি  মেয়ের এই সাফল্যে আল্লাহকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বরাবরই জাকিয়া সুলতানা খুবই মেধাবী ছিল। প্রতিটি ক্লাসে প্রথম স্থান অধিকার করেছে। ফাজিলে রাজ্যে পঞ্চম হয়ে আমাদের সকলের মুখ উজ্জ্বল করলো। আমরা খুবই গর্বিত।

error: